শামীম আহসান স্যার শিক্ষার্থীদের হাতে তুলে দিলেন নতুন বই

মজার ইশকুলঃ মানিক নগরের এর ৩০০ শিক্ষার্থীর হাতে নতুন বছরের বই তুলে দিলেন
 
শামীম আহসান স্যার
( Director at Agrani Bank Ltd.
General Partner at Fenox Venture Capital
Executive chairman at Bagdoom.com
chairman at eGeneration
Former President at BASIS )
 
১৬ জানুয়ারি ২০১৯, বুধবার মজার ইশকুলের মানিক নগরের এর রিসিপশন থেকে চতুর্থ শ্রেণীর ৬ ক্লাসের শিক্ষার্থীর হাতে নতুন বছরের নতুন বই তুলে দেন ।
 
এ সময় শিক্ষার্থীরা পড়াশোনা করে বড় হয়ে কে কি হতে জানতে চান এবং তারা যাতে বড় করে স্বপ্ন দেখেন এবং সঠিক উপায়ে পরিশ্রম করলে কোন স্বপ্ন অধরা থাকে না এই বিশ্বাস নিজের উপর রাখতে শিক্ষার্থীদের উৎসাহিত করেন ।
ডেল কার্নেগি’র জীবনের ঘটনা শিক্ষার্থীদের সাথে শেয়ার করেন।
 
বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়ার আগে ১০ টি ক্লাস রুম ও খেলার মাঠ , কম্পিউটার ল্যাব ঘুরে দেখেন এবং এই ল্যাবে নতুন ৫ টি কম্পিউটার শিক্ষার্থীদের দেয়ার প্রতিশ্রুতি দেন।
 
শিক্ষার্থীরা তাদের বিভিন্ন পরিবেশনা উপস্থাপন করেন ।
 
সম্মানিত গেস্টদের খাতায় নিজের অভিব্যক্তি লিপিবদ্ধ করেন এবং পথশিশুদের মজার ইশকুলের মাত্র ৬ বছরের অগ্রযাত্রায় বিস্মিত হন এবং বিগত দিনের মত সাথে থাকার অভিপ্রায় ব্যক্ত করেন ।
 
 
মজার ইশকুল (একটি অদম্য বাংলাদেশ ফাউন্ডেশন এর উদ্যোগ) অরাজনৈতিক, অলাভজনক সংগঠন। তরুণদের সমন্বয়ে পথশিশুদের জন্য পরিচালিত হচ্ছে জানুয়ারি ১০, ২০১৩ সাল থেকে ।
 
ফেইজ -০১ ওপেন ইশকুল বা খোলা আকাশের নিচে পরিচালিত ইশকুল নিয়মিত ৪টি পয়েন্টে নিয়মিত ক্লাসের মাধ্যমে ১০০০ পথশিশু এবং ফেইজ-০২ এ ২টি স্থায়ী ইশকুল এ জাতীয় শিক্ষাক্রমানুসারে বিনামূল্যে পাঠদানের কার্যক্রম পরিচালিত হচ্ছে। ২০১৯ সালে মজার ইশকুলঃ আগারগাঁও এ ১০০ জন, মজার ইশকুলঃ মানিকনগর এ ৩০০ জন মোট ৪০০ জন সুবিধাবঞ্চিত শিশু সু-শিক্ষা নিশ্চিত করছে মজার ইশকুল পরিবার ।