“মামার সাথে মজার ইশকুল :: Mojar School – এ”

“মামার সাথে
মজার ইশকুল :: Mojar School – এ”
 
 
গতকাল আগারগাঁও ইশকুল থেকে বের হওয়ার পথে এই দৃশ্য চোখে পরে, মামা তার দুই ভাগ্নিকে সাইকেলে তুলছে । যতো অবহেলা আর না পাওয়ার ভিতর দিয়েই বড় হোক না কেন, প্রতিটা সন্তানকে প্রতিটা পরিবার প্রশ্নের উর্ধ্বে গিয়ে নিঃস্বার্থ ভাবে ভালোবাসে , আগলে রাখে বা রাখতে চায় ।
 
আর্থিক সামর্থ্য নেই , হয়তো কথায় কথায় মারে , তিন বেলা খাবারের নিশ্চয়তা নেই তবুও সন্তান যখন পড়াশোনায় ভালো করে পরিবারের কোন সদস্য যখন হঠাৎ করেই আলাদা কেয়ার নেয় এই শিক্ষার্থীরা তখন অবাক হয় ।
 
মজার ইশকুল :: Mojar School এ একজন শিক্ষার্থী যখন ভর্তি হওয়ার সুযোগ পায়, তখন তখন থেকে ইশকুল তার কাছে অন্যান্য অসাধারণ জায়গা হিসেবে স্থান করে নেয় । এমন আবদার আমরা প্রায় প্রতিদিন-ই শুনি সপ্তাহে সাত দিনই কেন ইশকুল খোলা রাখা যায় না । এটা ভালোলাগা আর ভালোবাসার বহিঃপ্রকাশ তা আমরা বুঝি । বছর ঘুরতে মজার ইশকুল থেকে পাওয়া ভালোবাসার সাথে পরিবারের যে সদস্যের কেয়ারে এই শিশু বড় হচ্ছে তার ভালোবাসা আরও বেশী পেতে শুরু করে ।
 
হঠাৎ করে বদলে যাওয়া জীবনে মজার ইশকুলের অবদান থাকে সব থেকে বেশী, তাই ইশকুলের প্রতি ভালোবাসাও বাড়ে সাথে কিছু আবদারও, যদিও এক্সপ্রেস করতে পারে কমই ।
 
এই যে মজার ইশকুল, দারিদ্র্যতার কারণে তৈরি হওয়া দুরুত্ব খুব সহজেই মার্জ করে ফেলতে পারে এই তথ্য কোন ডাটাবেজ-এ পাওয়া যাবে না কিন্তু আলোকহীন জীবনে আশা আলো হয়ে আশা মজার ইশকুল কিন্তু শিশুদের মনে ঠিক দাগ কেটে যায় ।
 
 
#Mojar_School #Street_Child #Dhaka #Under_Priviliged_Child #Sponsor_A_Child #Komlapur_Open_School #Shahbagh_Open_School #Sadarghat_Open_School
 
#মজার_ইশকুল #পথশিশু #ঢাকা #বাংলাদেশ #সুবিধাবঞ্চিত_শিশু #স্পন্সর_এ_চাইল্ড #শিক্ষা_উন্নয়ন_অভিভাবক #খোলা_আকাশের_নিচে_স্কুল_ইশকুল #কমলাপুর #সদরঘাট #শাহবাগ #আগারগাঁও #মানিকনগর